১.১ রূপকল্প : ভোক্তা-অধিকার নিশ্চিতকরণ।
১.২ অভিলক্ষ্য : ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর কার্যকর বাস্তবায়নে ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম প্রতিরোধ এবং অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ভোক্তার অধিকার সংরক্ষণ ।
১.৩ কর্মসম্পাদনের ক্ষেত্র:
1. সচেতনতা বৃদ্ধি;
2. অভিযোগ নিষ্পত্তি এবং
3. ভোক্তা-অধিকার বিরোধী কার্য প্রতিরোধ ।
১.সুশাসন ও সংস্কারমূলক কার্যক্রম জোরদারকরণ।
১.4 কার্যাবলি:
১. জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সচেতনতামূলক সভা, সেমিনার ও ওয়ার্কসপ আয়োজনসহ অন্যান্য
কার্যক্রম গ্রহণ;
2. বাজার তদারকির মাধ্যমে ভোক্তা-স্বার্থ সংরক্ষণ এবং
3. ভোক্তাদের অভিযোগ নিষ্পত্তি।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS